মাত্র দুই বছর বয়সে দুর্দান্ত ছন্দে উদ্যম নাচ নাচলেন ছোট্ট কন্যা, ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় আমরা অনেক নাচের ভিডিও দেখতে পাই। নাচের কিন্তু অনেক প্রকারভেদ হয়। সম্প্রতি এবার একটি ছোট্ট কন্যার নাচ ভাইরাল হয়েছে।

এই ছোট্ট কন্যাকে ব্যালে ডান্স করতে দেখা গেল। ব্যালে হচ্ছে নৃত্য ও নৃত্যকলা কৌশলের এক সমন্বিত রূপ। ব্যালেতে নাচ, মূকাভিনয়,

অভিনয় এবং সঙ্গীতের সমন্বয়ে শিল্প সৃষ্টি করা হয়। পাশ্চাত্য এই শিল্পের ইতিহাসে দেখা যায় যে, দোমিনিকো ড্য পিয়াসেনজা ই (১৩৯০-১৪৭০) তার,

ব্যালেটি বা ব্যালি তে সর্বপ্রথম নাচের এর পরিবর্তে ব্যালো শব্দটি ব্যবহার করেন; সেখান থেকেই ব্যালে শব্দটির উৎপত্তি হয়েছে। তবে প্রথম সত্যিকারের ব্যালে অনুষ্ঠিত হয়েছিল ১৫৮১ সালে। সম্প্রতি ভাইরাল এই ভিডিওতে দেখা গেল এই ছোট্ট বাচ্চা মেয়েটিকে ব্যালে ডান্স করতে। প্রথমেই বলে দিন ভাইরাল এই ভিডিওতে দেখতে পাওয়া এই বাচ্চাটির নাম অড্রেস। প্রথমেই দেখা যায় বাচ্চাটি তার বাবা-মার সাথে এই নাচ শিখতে আসে। বাচ্চাটির বয়স তিন কি চার বছরের হবে। আর এই বয়সে তার নাচ শেখার এমন উৎসাহ সত্যিই চমৎকার। বাবা মার সাথে এসে কি সুন্দর এসেছে এখানে নাচ শিখতে। যুবতী এই ছোট্ট বাচ্চাটিকে নাচ শেখাচ্ছে। তাদের সকলের সাথে মিলে এই বাচ্চাটি স্টুডিওতে একটি গোলাপি রঙের ব্যালে ডান্সের পোশাক পরে নাচ শিখছে। এমনকি দেখা গেছে নাচ শিখতে শিখতে এসে মাঝখানে আবার শুয়েও পড়ছে।

শুয়ে পড়ে খেলা করতে শুরু করে দিচ্ছে। যেমন বাচ্চাটাকে দেখতে মিষ্টি তেমনি তার কথাবার্তাও একদম মিষ্টি। আর সবচেয়ে অবিশ্বাস্য ব্যাপার হলো সময়ের মধ্যেই সে এত শক্ত একটি নাচ আয়ত্ত করে ফেলল। বাচ্চাটির নাচ দেখে মনে হবে যেন সে অনেকদিন ধরেই এই নাচ প্র্যাকটিস করছিল। একদম নিখুঁত এবং অসাধারণ।এরপরেই দেখা গেল মঞ্চে পারফরমেন্স করতে উঠে পড়েছে বাচ্চাটি। পরনে রয়েছে তাঁর ব্যালে ডান্সের জন্য গোলাপি রঙের পোশাক। মঞ্চে আরও ২ যুবতীর সাথে মিলে বাচ্চাটি একদম সুন্দরভাবে নাচ পরিবেশন করল মঞ্চে সকলের সামনে। এমনকি বাচ্চাটির নাচ দেখে তার বাবা-মা পর্যন্ত খুশিতে ভরে গেলেন। এক সময় তো দেখা গেল বাচ্চার নাচ দেখে তার মা পর্যন্ত কেঁদে ফেললেন। এইটুকুনি সময়ের মধ্যেই এইটুকুনি একটি বাচ্চা একদম দুর্দান্তভাবে এই ব্যালে ডান্স অনুসরণ করে ফেলল।

তার নাচের মধ্যে যে কতটা পারফেকশন ছিল তা এই ভিডিও দেখে স্পষ্ট বোঝা গেছে। তার মতন বয়সে এসে যতটা সম্ভব ঠিক প্রত্যেকটি স্টেপ করার চেষ্টা করেছে। এইটুকুনি সময়ের মধ্যে এত তাড়াতাড়ি এই ব্যালে ডান্স আয়ত্ত করা কিন্তু অতটাও সহজ নয়। কিন্তু সে অসম্ভবকে সম্ভব করে দেখালো এইটুকুনি একটি বাচ্চা। তার নাচ দেখে যেরকম মুগ্ধ হয়ে গেছে সেখানকার মানুষ সাথে মুগ্ধ হয়ে গেছে সোশ্যাল মিডিয়ার মানুষ ও। শেষে দেখা যায় বাচ্চাটিকে কিছু গিফট দেওয়া হয় তার এমন সুন্দর নাচের জন্য। আর সেই গিফট পেয়ে এসে খুবই খুশি হয়। গত পাঁচ বছর আগে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়েছিল কিন্তু পুনরায় এই ভিডিও দেখতে ভিড় জমাচ্ছেন অসংখ্য অনুগামীরা। Rachael Ray Show নামের একটি অ্যাকাউন্ট থেকে এই ভিডিওটি বর্তমানে ভাইরাল হয়েছে। ভিডিওটির ভিউ সংখ্যা দেখলে আপনি অবাক হয়ে পড়বেন। বর্তমানের ভিডিওটি কে দেখেছে ১১০ মিলিয়ন মানুষ। এদিকে ভিডিওটিতে লাইক করেছে ৪২০ হাজার মানুষ। ৯.৫ হাজার মানুষ ভিডিওটিতে কমেন্ট করে ভরিয়ে দিয়েছেন এই বাচ্চাটির নাচের।