বন্ধুত্বের ভালোবাসার কাছে বয়স সংখ্যামাত্র! ঝড়ের বেগে বান্ধবীকে সাইকেলে বসিয়ে নিয়ে চালাচ্ছেন বৃদ্ধা, ভাইরাল ভিডিও

বন্ধুত্ব! শব্দটা খুব আপন খুব প্রিয় আমাদের কাছে। একটা বয়সের পর বয়সটা বন্ধুত্বের সীমা নির্ধারণ করতে ব্যর্থ হয়ে পড়ে।

যার জেরেই খোঁজ মেলে এমন সব বন্ধুত্বের খবরের, যা ঠিক করে দেয় বন্ধুত্বের মানে। স্যোশাল মিডিয়ায় মাঝেমাঝেই বিভিন্ন ধরণের ভিডিও ভাইরাল হয়।

পশুপাখির মজাদার কার্যকলাপ হোক কিংবা তথ্যসমৃদ্ধ কোনো ঘটনা, কোয়ালিটির কন্টেন্ট হলেই তা মানুষের নিউজফিডে পৌঁছতে বেশি সময় নেয় না।

স্যোশাল মিডিয়ার ক্ষমতা সম্পর্কে তো কমবেশী আমরা সব‌ই জানি। রানাঘাটের স্টেশনে ভিক্ষা করা রানু মন্ডলকে মুম্বাই পৌঁছে দিয়েছিল এই নেটিজেনরাই। আবার ভুবন বাদ্যকর‌কেও তুখার জনপ্রিয়তা এনে দেওয়ার পিছনে রয়েছে স্যোশাল মিডিয়ার‌ই হাত। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছিল যাতে দেখা গিয়েছে একটি আট বছরের শিশুর অপরুপ সুরসম্ভার। এটুকু খুদে বয়সে তার গান শুনে মুগ্ধ হয়েছিল নেটিজেনরা। আবার আর একটি ভিডিওতে দেখা গিয়েছিল ৯১ বছর বয়সী এক বৃদ্ধার হাতের সুতোর কাজ।

বিশাল বড় এক শাড়ি তিনি নিজের হাতে কাঁথাস্টিচ করছেন। ঐবয়সেই তার এই অদ্ভুত প্রতিভা দেখে আবালবৃদ্ধবনিতা সকলেই প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন। এবার‌ও খানিকটা তেমন‌ই ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, সাইকেল চালাচ্ছেন এক বৃদ্ধা। আর তাঁর স‌ওয়ারিও একটজন বৃদ্ধা। ভিডিও দেখে বোঝাই যায় তারা কত প্রিয় সখী। ষাট-সত্তর বছর বয়সী দুই বৃদ্ধার অসমবন্ধুত্বের এহেন বন্ধুত্ব দিবসে মুগ্ধ নেটিজেনরা। সুমাইয়া খাতুন নামক এক নেটিজেন ভিডিওটি পোস্ট করেছেন নিজের স্যোশাল মিডিয়া হ্যান্ডেলে।